করোনায় শ্রমিক সংকটে থাকায় কৃষকের ধান কেটে দিলেন মহিপুর থানা ছাত্রলীগ | আপন নিউজ

বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৪৬ অপরাহ্ন

করোনায় শ্রমিক সংকটে থাকায় কৃষকের ধান কেটে দিলেন মহিপুর থানা ছাত্রলীগ

করোনায় শ্রমিক সংকটে থাকায় কৃষকের ধান কেটে দিলেন মহিপুর থানা ছাত্রলীগ

রাসেল মোল্লাঃ

চলে এলো বৈশাখ মাস।শুরু হল কৃষকের ইরি-বরো ধান কাটার সময়।কিন্তু অন্যদিকে রয়েছে করোনা ভাইরাসের ভয় এবং ঝড় বৃষ্টির ভয় এতে ধান কেটে ঘরে উঠানোর জন্য দুশ্চিন্তায় পরে রয়েছে কৃষকেরা।ধান কাটার জন্য শ্রমিক না পাওয়ায় হতাশ হয়ে পরেছে এই কৃষকেরা।এই কথা শুনে মহিপুর থানা ছাত্রলীগের সভাপতি সোয়াইব খান ও সাধারন সাইদুর রহমান সবুজ ভূঁইয়ার নেতৃত্বে মহিপুর থানা ছাত্রলীগের সকল ইউনিটের কর্মীরা ছুটে যান মাঠে ও কৃষকের ধান কেটে তাদের ঘরে তুলে দিয়ে আসে।

একই সঙ্গে খাদ্য সংকটে থাকা অসহায় মানুষের বাড়িতে বাড়িতে খাদ্য দিয়ে সহায়তা করছেন মহিপুর থানা ছাত্রলীগ।

মহিপুর থানা ছাত্রলীগের সভাপতি সোয়াইব খান বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগ ও পটুয়াখালী জেলা ছাত্রলীগের নির্দেশক্রমে আমরা কৃষকের পাশে এসে দাঁড়িয়েছি।

কেন্দ্রীয় ছাত্রলীগ ও জেলা ছাত্রলীগ নির্দেশ দিয়েছে কৃষকদের পাশে থাকতে। ছাত্রলীগ যেকোনও মানবিক সংকটে সাধারণ মানুষের পাশে থাকে।এমনকি আমরা কৃষকের এই সহায়তা করার কার্যক্রমটি চালিয়ে যাব যত দিন না কৃষকের ধান কেটে তাদের ঘড়ে তুলে দিতে পাড়ি এবং তাদের চিন্তা মুক্ত করেতে পাড়ি।আমরা সবাই এই ভাইরাসের জন্য নিজেরা সচেতন থেকে দুরুত্ব বজায় রেখে আমাদের কাজ করে জাচ্ছি।

ছাত্রলীগের সহায়তা দেখে কৃষক মুজাম্মেল মিয়া বলেন,আমাদের ধান কাটার জন্য শ্রমিক না পাওয়ায় আমরা পুরোপুরি হতাশ হয়ে পড়েছিলাম।কারন এসমায় ধান না কাটতে পারলে আমাদের ধান বৃষ্টিতে পানি উঠে নষ্ট হয়ে যেত কিন্তু মহিপুর থানা ছাত্রলীগের সভাপতি সোয়াইব ভাই ও সাধারণ সম্পাদক সবুজ ভাই এসে আমার ১ একর জমির ধান কেটে আমার ঘরে তুলে দিয়েছেন।আমি তাদের প্রতি চির কৃতঙ্গ থাকবএবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ আমাদের এই দুরসময় আমাদের পাশে থাকার জন্য।

ধান কাটা কার্যক্রমে উপস্থিত ছিলেন মহিপুর থানা ছাত্রলীগের সভাপতি সোয়াইব খান, সাধারণ সম্পাদক সাইদুর রহমান সবুজ ভূইয়া, মহিপুর থানা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা যুগ্ম সাধারণ সম্পাদক মহিবুল্লাহ পাটোয়ারী, মহিপুর থানা ছাত্রলীগ নেতা মাসুম, রাসেল, হাসান, শুভ মন্ডল, রুবেল খান।মহিপুর ইউনিয়ন ছাত্রলীগ নেতা জাহিদ খান,মিলন, লতাচাপলী ইউনিয়ন ছাত্রলীগ নেতা ফিরোজ খান রাকিব মুসুল্লী , ডালবুগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগ নেতা রাকিব, ইমদাদ, কুয়াকাটা পৌর ছাত্রলীগ নেতা তুহিন দেওয়ান, শিবলু, মহিপুর মুক্তিযোদ্ধা মেমোরিয়াল কলেজ ছাত্রলীগ নেতা রাকিব প্রমূখ।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By MrHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!