রমজান মাস কেন্দ্র করে বেনাপোলে লাগলামহীন নিত্য পন্যের বাজার | আপন নিউজ

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:১৬ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
তালতলী উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদকের আপত্তিকর ভিডিও ভাইরাল; কমিটি বিলুপ্ত কলাপাড়ায় উচ্ছেদ আতঙ্কে ১৩৬ পরিবারের রাতের ঘুম হারাম; শুধু এক খন্ড খাস জমির দাবি আমতলীতে মুজিবনগর দিবস উদযাপন আমার জন্য ষ্টেইজ ও ফুলের দরকার নেই; আমি গণমানুষের নেতা-গণ সংবর্ধনায় সাংসদ টুকু কলাপাড়ায় ভাইস চেয়ারম্যান পদে জনপ্রিয়তায় এগিয়ে অধ্যাপক ইউসুফ আলী তালতলী উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদকের আপত্তিকর ভিডিও ভাইরাল তালতলীতে ধর্ষিতার বিরুদ্ধে ধর্ষকের মামলা; মামলার স্বাক্ষীরাও ধর্ষক কলাপাড়ায় শ্বশুর বাড়ি আসার পথে প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর আমতলীতে লোহার রড দিয়ে পিটিয়ে জ-খ-ম; টাকা ও স্বর্নাংকার লু’ট কলাপাড়ায় সেচপাম্প দিয়ে দোকানে পানি দেওয়ার সময় বিদ্যুৎস্পৃষ্টে একজনের মৃ-ত্যু
রমজান মাস কেন্দ্র করে বেনাপোলে লাগলামহীন নিত্য পন্যের বাজার

রমজান মাস কেন্দ্র করে বেনাপোলে লাগলামহীন নিত্য পন্যের বাজার

মোঃ জসীম উদ্দীন,বেনাপোলঃ
পবিত্র মাহে রমজান মাসকে কেন্দ্র করে ও করোনা ভাইরাস ইস্যুতে যশোরের বেনাপোল বাজারে নিত্য পন্যের দাম বেড়েছে কয়েকগুন। প্রশাসনের নজরদার এড়িয়ে এক সপ্তাহ পূর্বের ১৬০ টাকা মূল্যের আদা হঠাৎ  ৪৫০ টাকায় বিক্রি হচ্ছে , রশুন এবং পিঁয়াজেও বেড়েছে কেজি প্রতি ১৫-২০ টাকা ।

বেনাপোল,শার্শা,নাভারন,বাঁগাআচড়া সহ আরো কয়েকটি বাজারের চিত্র প্রায় একই। এসব বাজার ঘুরে দেখা যায় রমজানে উপলক্ষে যেসব পন্য দরকার তার সবগুলোই গত সপ্তাহের তুলনায় কয়েকগুন বাড়িয়ে বিক্রি করছেন দোকানিরা। ছোলা গত সপ্তাহে প্রতি কেজির দাম ছিল ৬৫ টাকা  এখন তা বিক্রি হচ্ছে ৭৮ টাকায়, তেমনি ভাবে মুশুর ডাল ৬৫ টাকার পরিবর্তে ৮৫ থেকে ১২০ টাকা । এছাড়াও চিনি, চিড়া, গুড়, ইসবগুলের ভুসি, সয়াবিন তেলসহ কয়েকটি পন্যে পূর্বের তুলনায় কেজি প্রতি ১০ থেকে ২০ টাকা বৃদ্ধি করা হয়েছে।

মুদি পন্যের সাথে তালমিলিয়ে বসে নেই সবজি কিংবা ফলের বাজার।  সসা , কাচামরিচ, বেগুন কেজি প্রতি একলাফে ২০-৩০ টাকা বৃদ্ধি পেয়েছে। ১৫০ টাকার মাল্টা বিক্রি হচ্ছে ২০০,   আপেল , নাসপাতি ও খেজুরে কেজি প্রতি বেড়েছে ৩০ থেকে ৫০ টাকা।

এব্যাপারে ব্যাবসায়ীরা জানান, করোনায় আমদানি  কম তাই বেশি দামে কেনার ফলে বিক্রিও করতে হচ্ছে বেশি। করোনা মহামারিতে মানুষ যখন কর্মহীন হয়ে পড়েছে তার উপরে রমজানেকে পূজি করে এমন মূল্য বৃদ্ধিতে সাধারণ ক্রেতারা পড়েছেন চরম বিপাকে, তারা ব্যাবসায়ীদের এমন দাবি মানতে নারাজ। তাদের বক্তব্য ব্যাবসায়ীরা রমজান আসলেই সিন্ডিকেট করে সবধরনের প্রয়োজনীয় পন্যেও দাম বাড়িয়ে তাদের খেয়াল খুশি মত রাখেন। প্রশাসনের সঠিক মনিটরিংএর দাবি করেন সাধারণ ক্রেতারা।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!