রমজান মাস কেন্দ্র করে বেনাপোলে লাগলামহীন নিত্য পন্যের বাজার | আপন নিউজ

বুধবার, ১৮ মে ২০২২, ১১:৫০ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
কলাপাড়ায় দুই ইউপি নির্বাচনে ১১ জনের মনোনয়নপত্র দাখিল মাউশি’র প্রশ্ন ফাঁসে জড়িত কলাপাড়ার সেই শিক্ষক সাময়িক বরখাস্ত কলাপাড়ায় মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে গুরুতর আহত-৪ কলাপাড়ায় জমিজমা বিরোধে ঘর ভাঙচুর করে প্রতিপক্ষকে ফাঁসানোর চেষ্টার অভিযোগ খেপুপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের গনিত শিক্ষক আটক কলাপাড়ায় ধুলাসার ইউনিয়ন আওয়ামী লীগের কর্মী সভা অনুষ্ঠিত কলাপাড়ায় মসজিদের ইমামের দাড়ি ধরে টানাটানি ও মারধর আমতলীর প্রবাহমান কাউনিয়া খাল উন্মুক্ত রাখার দাবীতে কৃষকের বিক্ষোভ ও সমাবেশ আমতলীতে গলায় ফাঁস দিয়ে বিশ্ববিদ্যালয় পড়–য়া ছাত্রের আত্মহত্যা গলাচিপায় শিকল দিয়ে গাছের সাথে বেঁধে কিশোর নির্যাতনের ঘটনায় আটক-৩
রমজান মাস কেন্দ্র করে বেনাপোলে লাগলামহীন নিত্য পন্যের বাজার

রমজান মাস কেন্দ্র করে বেনাপোলে লাগলামহীন নিত্য পন্যের বাজার

মোঃ জসীম উদ্দীন,বেনাপোলঃ
পবিত্র মাহে রমজান মাসকে কেন্দ্র করে ও করোনা ভাইরাস ইস্যুতে যশোরের বেনাপোল বাজারে নিত্য পন্যের দাম বেড়েছে কয়েকগুন। প্রশাসনের নজরদার এড়িয়ে এক সপ্তাহ পূর্বের ১৬০ টাকা মূল্যের আদা হঠাৎ  ৪৫০ টাকায় বিক্রি হচ্ছে , রশুন এবং পিঁয়াজেও বেড়েছে কেজি প্রতি ১৫-২০ টাকা ।

বেনাপোল,শার্শা,নাভারন,বাঁগাআচড়া সহ আরো কয়েকটি বাজারের চিত্র প্রায় একই। এসব বাজার ঘুরে দেখা যায় রমজানে উপলক্ষে যেসব পন্য দরকার তার সবগুলোই গত সপ্তাহের তুলনায় কয়েকগুন বাড়িয়ে বিক্রি করছেন দোকানিরা। ছোলা গত সপ্তাহে প্রতি কেজির দাম ছিল ৬৫ টাকা  এখন তা বিক্রি হচ্ছে ৭৮ টাকায়, তেমনি ভাবে মুশুর ডাল ৬৫ টাকার পরিবর্তে ৮৫ থেকে ১২০ টাকা । এছাড়াও চিনি, চিড়া, গুড়, ইসবগুলের ভুসি, সয়াবিন তেলসহ কয়েকটি পন্যে পূর্বের তুলনায় কেজি প্রতি ১০ থেকে ২০ টাকা বৃদ্ধি করা হয়েছে।

মুদি পন্যের সাথে তালমিলিয়ে বসে নেই সবজি কিংবা ফলের বাজার।  সসা , কাচামরিচ, বেগুন কেজি প্রতি একলাফে ২০-৩০ টাকা বৃদ্ধি পেয়েছে। ১৫০ টাকার মাল্টা বিক্রি হচ্ছে ২০০,   আপেল , নাসপাতি ও খেজুরে কেজি প্রতি বেড়েছে ৩০ থেকে ৫০ টাকা।

এব্যাপারে ব্যাবসায়ীরা জানান, করোনায় আমদানি  কম তাই বেশি দামে কেনার ফলে বিক্রিও করতে হচ্ছে বেশি। করোনা মহামারিতে মানুষ যখন কর্মহীন হয়ে পড়েছে তার উপরে রমজানেকে পূজি করে এমন মূল্য বৃদ্ধিতে সাধারণ ক্রেতারা পড়েছেন চরম বিপাকে, তারা ব্যাবসায়ীদের এমন দাবি মানতে নারাজ। তাদের বক্তব্য ব্যাবসায়ীরা রমজান আসলেই সিন্ডিকেট করে সবধরনের প্রয়োজনীয় পন্যেও দাম বাড়িয়ে তাদের খেয়াল খুশি মত রাখেন। প্রশাসনের সঠিক মনিটরিংএর দাবি করেন সাধারণ ক্রেতারা।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 aponnewsbd
Design By MrHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!