রবিবার, ২৫ Jul ২০২১, ০৬:২০ অপরাহ্ন

কলাপাড়ায় এমপি মহিবের সহায়তায় একযুগ পর পাকা ধান ঘরে তুলতে পেরে কৃষকরা খুশি 

কলাপাড়ায় এমপি মহিবের সহায়তায় একযুগ পর পাকা ধান ঘরে তুলতে পেরে কৃষকরা খুশি 

মো: নূরুল আমিনঃ
কলাপাড়ায় এমপি অধ্যক্ষ মহিব্বুর রহমান মহিব এর সহায়ত একযুগ পর পাকা ধান ঘরে তুলতে পেরে কৃষকরা খুশি। এমপি ও প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন স্থানীয় কৃষকরা।
২০০৭-০৮ সালের সিডর ও আইলায় বিধস্ত ভেরীবাঁধের কারনে গত প্রায় ১২ বছর ধরে ঠিকমত ফসল ঘরে তুলতে পারেনি উপজেলার মহিপুর ইউয়নের প্রায় এক হাজারেরও বেশি কৃষক পরিবার। বাঁধের ভাঙ্গা অংশ দিয়ে জোয়ারের পানিতে গ্রামের পর গ্রাম তলিয়ে যাওয়ায় নিজামপুর, ইউসুফপুর, পুরানমহিপুর, সুধিরপুরসহ আট গ্রামের মানুষ চরম দুর্ভোগ পোহাতে হয়। এলাকাবাসী জানান, বছরের পর বছর ধরে এ সমস্যা দূর করার জন্য সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত পরিমান অর্থ বরাদ্ধ দিলেও সাবেক এক এমপির মালিকানাধীন গঙ্গামতি এন্টার প্রাইজ নামের  ঠিকাধারী প্রতিষ্ঠানের অনিয়ম দূর্নীতি এবং পাউবোর অপরিকল্পিত প্রক্কলন ও যথাযথ তদারকির অভাবে সঠিকভাবে কাজ না হওয়ায় মানুষের সীমাহীন দু:খ কষ্ট ও ভোগান্তিতে থাকতে হয়। মাসের পর মাস পানিতে তলিয়ে থাকার কারনে তারা এক দিকে যেমন চাষাবাদ করতে পারেনি, অপর দিকে হাঁস মুরগী গবাদী পশু নিয়ে পরে বিপাকে। রাস্তাঘাট, পুকুর, ঘের ডুবে যাওয়ায় চলাচলসহ আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয় এলাকার মানুষ। একমাত্র ফসল ঘরে তুলতে না পারায় তাদের জীবন জীবিকা হয়ে পড়ে দুর্বিসহ। এহেন পরিস্থিতিতে বিগত জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-৪ থেকে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এবং বর্তমান সাংসদ অধ্যক্ষ মহিব্বুর রহমান মহিব, নিজামপুর সরকরি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত তাঁর প্রথম নির্বাচনী পথসভায়, আওয়ামী লীগ ক্ষমতায় আসলে অগ্রাধিকারের ভিত্তিতে উল্লেখিত সমস্যার সমাধান করা হবে বলে আশ্বাস দেন। আওয়ামীলীগ ক্ষমতায় আসার মাত্র ছয় মাস পার হওয়ার আগেই বর্ষা মৌসুমে জরুরী রক্ষনা বেক্ষন কাজের আওতায় ৪৭/১ নং পোল্ডারের নিজামপুর ও সুধীরপুর গ্রামের বিধস্ত ভেরীবাাঁধ সংস্কারের কাজ শুরু হরা হয়েছে। সংসদ সদস্যের ঐচ্ছিক তহবিল থেকে বরাদ্ধকৃত প্রায় ২ কোটি ৩২ লক্ষ টাকা ব্যয়ে প্রকল্পের কাজ শেষ হওয়ার আগেই এলাকাবাসী এর সুফল পেতে শুরু করছে। দীর্ঘ প্রায় এক যুগ পর জমি চাষাবাদ ও পাকা ফসল ঘরে তুলতে পেরে এলাকার মানুষ দারুন খুশি। তারা স্থানীয় সাংসদ মহিব্বুর রহমানের প্রতি কৃতজ্ঞতা জানানোর পাশাপাশি বাঁধটি যাতে টেকসই হয় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড এর কলাপাড়া অফিসকে সেই নির্দেশনা দেয়ার জন্য জোড় দাবী জানিয়েছেন।
মহিপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান আ: মালেক আকন জানান, পানিতে তলিয়ে থাকার কারনে এত বছর এলাকার মানুষ ঠিকমত জমি চাষ করতে পারেনি। এ বছর ভাঙ্গল বাঁধ দেয়ার কারণে জমি চাষাবাদসহ এলাকার মানুষ স্বস্তিতে আছে। নিজামপুর গ্রামের কৃষক ইউনুচ ফকির (৫০) বলেন, এমপি সাব আমাদের অনেক উপকার করছেন, এ জন্য আমরা এমপি সাবকে ধন্যবাদ জানাই। তবে নাম প্রকাশ না করার শর্তে কাজের ধীর গতি ও নিম্ন মান নিয়ে অনেকে অভিযোগ করেন। তারা এ কাজে অতীতের মত অনিয়ম দূর্নীতির কারনে যাতে মানুষের ভোগান্তি পোহাতে না হয় সে ব্যপারে এমপি অধ্যক্ষ মহিব্বুর রহমান এর কঠোর নজরদারী কামনা করছেন।
লেখক: বার্তা সম্পাদক, আপন নিউজ বিডি. কম।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 aponnewsbd
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!