রবিবার, ২৫ Jul ২০২১, ০৫:৫১ অপরাহ্ন

কলাপাড়ার ডালবুগঞ্জে ৩টি ওয়ার্ডে ১৩ কিঃ মিঃ রাস্তা পাঁকা হলে হাসি ফুটবে এলাকাবাসীর

কলাপাড়ার ডালবুগঞ্জে ৩টি ওয়ার্ডে ১৩ কিঃ মিঃ রাস্তা পাঁকা হলে হাসি ফুটবে এলাকাবাসীর

ইমাম হোসেন হিমেলঃ

কলাপাড়ার সুরডুগী বাদঘাঁট থেকে কাটাভারানী ব্রিজ (৭ কিঃ মিঃ) বরকুতিয়া থেকে চাপলী বাজার ৩ কিঃ মিঃ, হাজিকান্দা থেকে বরকুতিয়া ১ কিঃ মিঃ ও সুরডুগী বাদঘাঁট থেকে খেয়াঘাট ২ কিঃ মিঃ, এই ১৩ কিঃ মিঃ রাস্তা পাঁকা হলেই অনেক বছরের ক্লান্তি দুর হবে এ জনপথের মানুষের এমটিই দাবী এলাকাবাসীর।

উপজেলার ডালবুগঞ্জ ইউনিয়নের ৩টি ওয়ার্ড, খাপড়াভাঙ্গা বরকতিয়া ও মনসাতলী এ তিনটি গ্রামের যাতায়াত বিচ্ছিন্ন। এক ওয়ার্ডে এর সাথে অন্য ওয়ার্ডে কোন যোগাযোগ নেই । এর একমাত্র কারণ হলো রাস্তার সমস্যা এ তিনটি ওয়ার্ডে কোন উন্নয়নের ছোঁয়া লাগেনি। যুগ যুগ ধরে ভোগান্তি এই জনপথের মানুষের। মাত্র ১৩ কিলোমিটার রাস্তা পাঁকা হলেই সমস্যার সমাধান হবে এলাকাবাসীর।

খেয়াঘাট মার্কেট থেকে কাটাভারানী সহ প্রায় ১৩ কিলোমিটার রাস্তা বেহাল দশার কারণে জনদুর্ভোগ এখন চরমে।
প্রায় যুগ যুগ ধরে এ রাস্তাগুলো সংস্কার না হওয়ায় রাস্তায় পিচ, কাঁদা মাটি, উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। যানবাহন চলাচল করায় রাস্তায় বিভিন্ন স্থান থেকে গর্তের সৃস্টি হয়েছে বৃষ্টি হলেই ওইসব গর্তে পানি আটকে থাকে বেশ কয়েক দিন এতে যানবাহন দুর্ঘটনা কবলিত হয়। বিশেষ করে স্কুল,কলেজ ও মাদ্রাসা পড়ুয়া শিক্ষার্থীরা প্রতিদিন যাতায়াত করে এ রাস্তা দিয়ে।
অনেক সময় পথচারী ও শিক্ষার্থীরা দুর্ঘটনার শিকার হয়েছে। এ রাস্তা দিয়ে প্রতিদিন, মোটরসাইকেল, রিকসা, ইজিবাইক,মিশুক ও ভ্যান চলাচল একেবারে অনুপযোগী হয়ে পড়েছে।

শুষ্ক মৌসুমে ধুলাবালি আর বর্ষা মৌসুমে কাঁদা পানিতে নোংরা হচ্ছে পথচারিদের পোশাক পরিচ্ছেদ। সুস্থ মানুষেরা হয়ে যায় অসুস্থ আর অসুস্থদের অবস্থা তো বলাই বাহুল্য। রাস্তাটি সংস্কার করা একান্ত জরুরী। খেয়াঘাট ও বরকুতিয়ার মাঝে রয়েছে বড় একটা বাজার।

সুরডুগীর ব্যবসায়ীরা জানান, এ রাস্তাটি দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় সাধারণ পথচারি, স্কুল, কলেজ, মাদ্রাসার ছাত্র-ছাত্রী, কৃষিজীবী মানুষের উৎপাদিত শাক-সবজি বহনকারী যানবাহন প্রতিনিয়ত চলাচল করে।
বিশেষ করে এ রাস্তা দিয়ে স্কুল ও কলেজগামী কোমলমতি শিক্ষার্থীরা চলাচল করতে দুর্ভোগ পোহাতে হয়। মটর বাইক চালকেরা জানান, রাস্তায় ছোট-বড় গর্তের জন্য যাত্রীরা আরামে গাড়িতে বসতে পারে না। তারপরও ঝুঁকি নিয়েই গাড়ি চালাতে হয়।
একে কাচাঁ রাস্তা এর মাঝে অবৈধ ট্রলি চলাচলে কাঁদা মাটিতে রাস্তায় একবারে হাটা মুশকিল হয়ে পড়েছে।

ডালবুগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান আবদুস সালাম শিকদার জানান, রাস্তাটি দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। জনগণ যাতায়াত করছে ঝুঁকি নিয়ে। রাস্তাটি সংস্কারের জন্য একাধিকভাবে জানানো হয়েছে অজানা কারনে রাস্তাটির নতুন স্কিপ আসছে না।

কলাপাড়া উপজেলা প্রকৌশলী(এলজিইডি) জানান, আবেদন পেলে রাস্তাটি সংস্কারের বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 aponnewsbd
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!