কলাপাড়ায় হঠাৎ করোনার সংক্রমণ বেড়ে গেছে, শহরে মানুষ চলাচল করছে মাস্কবিহীন | আপন নিউজ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৪৬ অপরাহ্ন

প্রধান সংবাদ
আমতলী সদর ইউপি নির্বাচনে শেষ সময়ে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা; জরিপে এগিয়ে মোতাহার আমতলী একে স্কুল মহাসড়ক থেকে ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কলাপাড়ায় দূর্যোগ সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে আপন ভাতিজীর টাকা নিয়ে উধাও আপন চাচা জমে উঠেছে আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন; তিন প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস আমতলীতে ডায়েরীয়ার প্রকোপ, স্যালাইন সংঙ্কট স্বাস্থ্য কমপ্লেক্সের ৬ জনের বেডে ৩১ জনের চিকিৎসা! কলাপাড়ায় ওয়ার্ড শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ গলাচিপায় ডায়রিয়ার প্রকোপ, শিশুর মৃ’ত্যু কলাপাড়ায় জমিসংক্রান্ত বিষয় সালিশি বৈঠক শেষে হামলা; তিনজনকে কু’পি’য়ে জ’খ’ম কলাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে মা-ছেলে ও ছেলের বউকে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ
কলাপাড়ায় হঠাৎ করোনার সংক্রমণ বেড়ে গেছে, শহরে মানুষ চলাচল করছে মাস্কবিহীন

কলাপাড়ায় হঠাৎ করোনার সংক্রমণ বেড়ে গেছে, শহরে মানুষ চলাচল করছে মাস্কবিহীন

আপন নিউজ ডেস্ক।। কলাপাড়ায় হঠাৎ করে করোনার সংক্রমণ বেড়ে গেছে। স্বাস্থ্যবিভাগের দেয়া তথ্যমতে গত ১৯ জুন থেকে ২৪ জুন পর্যন্ত ৬৪ জনের পরীক্ষায় ৩৯ জন করোনা শনাক্ত হয়েছে।

এ ছয়দিনে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৬০ দশমিক ৯৩ ভাগ। করোনা সংক্রমন উর্ধগতি শঙ্কাজনক থাকলেও শতকরা ৯০ জনের বেশি মানুষ এই শহরে চলাচল করছে মাস্কবিহীন। নেই স্বাস্থ্য বিভাগ, উপজেলা প্রশাসন ও পৌরসভার কোন সচেতনতামূলক কার্যক্রম। সব চলছে যেন ফ্রি-স্টাইলে।




কলাপাড়া স্বাস্থ্যবিভাগ সূত্রে জানা গেছে, বর্তমানে (২৪ জুন পর্যন্ত) এখানে আইসোলেশনে আছেন ২৭ জন। আর হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৬ জন। এখানে উল্লেখ করা প্রয়োজন করোনার প্রথম ঢেউয়ের সময় যেসব রোগী শনাক্ত হয়েছেন তার ৯৫ ভাগ ছিল উপজেলা শহর কেন্দ্রীক। কিন্তু এই বারে দ্বিতীয় দফায় বেশি শনাক্ত হচ্ছেন বিভিন্ন গ্রামীণ জনপদে পর্যন্ত। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ চিন্ময় হাওলাদার জানান, করোনা শনাক্তের হার উদ্বেগজনক। মানুষকে মাস্ক পড়া, স্যানেটাইজার ব্যবহারসহ বিভিন্ন ধরনের সচেতনতামূলক কার্যক্রম তাদের অব্যাহত রয়েছে। প্রতিদিন উপজেলা প্রশাসনসহ থানা পুলিশকে হোম কোয়ারেন্টাইন নিশ্চিতে সুপারিশ করা হচ্ছে। উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, সচেতনতামূলক কার্যক্রম চলমান রয়েছে। উপজেলা পরিষদের মাসিক সভায় সকল চেয়ারম্যানদের এ সংক্রান্ত সর্বোচ্চ সতর্কতামূলক ব্যবস্থা গ্রহনের নির্দেশনা দেয়া আছে।




এদিকে করোনা সংক্রমণ রোধে আগামী সোমবার (২৮ জুন) থেকে সাতদিন কলাাপাড়া উপজেলা সহ সারাদেশে কঠোর লকডাউন পালন করা হবে।

শুক্রবার (২৫ জুন) রাতে প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার বলেন, ‘এ সময় জরুরি পরিষেবা ছাড়া সব সরকারি, বেসরকারি অফিস বন্ধ থাকবে। জরুরি পণ্যবাহী যান ছাড়া সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। অ্যাম্বুলেন্স ও চিকিৎসা সংক্রান্ত কাজে ব্যবহৃত যানবাহন চলাচল করতে পারবে।’

প্রধান তথ্য কর্মকর্তা বলেন, ‘জরুরি কারণ ছাড়া বাড়ির বাইরে কেউ বের হতে পারবেন না।

দেশে করোনাভাইরাসে মৃত্যু ও সংক্রমণ হার উদ্বেগজনকভাবে বেড়ে গেছে। এই প্রেক্ষাপটে গতকাল বৃহস্পতিবার সারাদেশে ১৪ দিনের পূর্ণ শাটডাউন দেয়ার সুপারিশ করে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। এর পরিপ্রেক্ষিতে কঠোর লকডাউনের সিদ্ধান্ত নিল সরকার। যদিও এর আগে থেকে বিধিনিষেধ জারি ছিল, যেটির মেয়াদ রয়েছে আগামী ১৫ জুলাই পর্যন্ত।
এর মধ্যে অবনতিশীল করোনা পরিস্থিতিতে সীমান্তের জেলাগুলোতে লকডাউন দেয়া হচ্ছিল। সর্বশেষ ২২ জুন থেকে ঢাকার আশপাশের মানিকগঞ্জ, গাজীপুর, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, রাজবাড়ী, মাদারীপুর ও গোপালগঞ্জ-এই সাত জেলায় কঠোর লকডাউন (বিধিনিষেধ) দেয়া হয়। বন্ধ করে দেয়া হয় ঢাকার সঙ্গে বাস, লঞ্চ ও রেল যোগাযোগ।

শুক্রবার (২৫ জুন) স্বাস্থ্য অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে জানানো হয় যে করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ১০৮ জনের মৃত্যু হয়েছে। গত ১৮ এপ্রিল ১০২ জনের মৃত্যু হয়েছিল। এর আগে ১৯ এপ্রিল দেশে একদিনে সর্বোচ্চ ১১২ জনের মৃত্যুর রেকর্ড হয়।

একই সময় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও ৫ হাজার ৮৬৯ জন।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!