সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৫:০৫ পূর্বাহ্ন

কলাপাড়ায় হত্যা মামলায় ৭ বছর পর ১৩ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল

কলাপাড়ায় হত্যা মামলায় ৭ বছর পর ১৩ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল

বিশ্বাস শিহাব পারভেজ মিঠুঃ দীর্ঘ ৭ বছর পর কলাপাড়া উপজেলার চাকমাইয়া ইউনিয়নের চাঞ্চল্যকর কৃষক আ. কাদের হাওলাদার হত্যা মামলার অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেছে সিআইডি।




অভিযোগ পত্রে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল মোতালেব তালুকদার, মো. মজিবুর রহমান চুন্নু তালুকদার, মো. মামুন তালুকদার, মো. রাজু তালুকদার,জুলিয়াত তালুকদার, শাওন চৌধুরী, মো. নাঈম ফকির ওরফে নাঈম কসাই, মো. সাইদুর রহমানসহ ১৩ জনকে অভিযুক্ত করা হয়েছে।

গত ১৩ জুলাই কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ অভিযোগ পত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডি পটুয়াখালী, পুলিশ পরিদর্শক শাহীন মিয়া। ৯ পৃষ্টার অভিযোগ পত্রটি প্রস্তুত করা হয় এবং আদালতে দাখিল করা হয়। অভিযোগ পত্র নং ৯৮ তারিখ ৮ জুন ২০২১।

চার্জশিটভুক্ত অপর অভিযুক্তরা হলেন, সামু তালুকদার, মিলন তালুকদার, মো. রিয়াজ তালুকদার, আলানুর, আজিজুর হক বুদাই। এ মামলা থেকে ৩৬ জন আসামীকে অব্যাহতি প্রদান করে অভিযোগ পত্র দাখিল করা হয়েছে।
এ চার্জশিটে সাক্ষীদের নাম ঠিকানার ৬ নং কলামে মামলার বাদীসহ মোট ৪৪ জনের নাম লেখা রয়েছে। মামলাটির ইতোপূর্বে ৭ জন কর্মকর্তা তদন্ত করেছেন। শাহীন মিয়া ৮ম তদন্তকারী কর্মকর্তা হিসেবে আদালতে চার্জশিট দাখিল করেন।

এ ব্যাপারে বাদী ও বাদী পক্ষের সাক্ষী এ্যাডভোকেট মো. আবদুস সত্তার হাওলাদার আদালতে অভিযোগ পত্র দাখিল হওয়ার সত্যতা নিশ্চিত করে জানান, ১০ আগস্ট এ মামলার অভিযোগপত্র পর্যালোচনা ও গ্রহণের দিন ধার্য্য তারিখ।

মামলার বাদী মো. মোখলেছুর রহমান জানান, দীর্ঘ সাত বছর সময় পরে হলেও মামলার চার্জশিট জমা দেওয়ায় হয়েছে। আমি দ্রুত সময়ের মধ্যে আমার ভাই হত্যার ন্যায় বিচার কামনা করছি।

গত ২০১৪ সালে ২ জুলাই রাতে উপজেলার চাকামইয়া ইউনিয়নের নিশান বাড়িয়া গ্রামের কৃষক আবদুল কাদের খুন হয়। পুলিশ ওই রাতে চাকামইয়া নিশানবাড়িয়া খাল থেকে তার মৃতদেহ উদ্ধার করে। এ ঘটনায় নিহতের ভাই মোখলেছুর রহমান ৪ জুলাই সাবেক উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব তালুকদারসহ ৪৯ জনের নাম উল্লেখ করে আরও অজ্ঞাত ৬০ জনকে আসামী করে কলাপাড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 aponnewsbd
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!