কলাপাড়ায় ষ্টুডেন্ট কেবিনেট নির্বাচনে মুদ্রিত পোষ্টার; চকলেটের ছড়াছড়ি | আপন নিউজ

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৯:৫৯ অপরাহ্ন

প্রধান সংবাদ
তালতলীতে ধর্ষিতার বিরুদ্ধে ধর্ষকের মামলা; মামলার স্বাক্ষীরাও ধর্ষক কলাপাড়ায় শ্বশুর বাড়ি আসার পথে প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর আমতলীতে লোহার রড দিয়ে পিটিয়ে জ-খ-ম; টাকা ও স্বর্নাংকার লু’ট কলাপাড়ায় সেচপাম্প দিয়ে দোকানে পানি দেওয়ার সময় বিদ্যুৎস্পৃষ্টে একজনের মৃ-ত্যু আমতলীতে মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে বর্ষবরণ কলাপাড়ায় বেপরোয়া গতিতে খাদে পড়ল সিএনজি অটোরিকশা, নি-হ-ত ২, আ-হ-ত-৪ আমতলীতে আ’গু’নে পু’ড়ে কয়লা শিশু; দ/গ্ধ মা-বাবা হাসপাতালে আমতলীতে হিরণ গাজী হ*ত্যা মামলার প্রধান আসামীসহ গ্রে’প্তা’র-৫ কলাপাড়ায় পূর্ব শত্রুতার জেরে ইউপি সদস্য সহ তিনজনকে কু’পি’য়ে জ/খ/ম আমতলীতে ভোটারদের টাকা দিতে বাঁধা দেওয়ার ছুরি’কা’ঘাতে চেয়ারম্যান সমর্থককে হ/ত্যা
কলাপাড়ায় ষ্টুডেন্ট কেবিনেট নির্বাচনে মুদ্রিত পোষ্টার; চকলেটের ছড়াছড়ি

কলাপাড়ায় ষ্টুডেন্ট কেবিনেট নির্বাচনে মুদ্রিত পোষ্টার; চকলেটের ছড়াছড়ি

বিশেষ প্রতিবেদকঃ

কলাপাড়ায় শনিবার (২৫ জানুয়ারী) অনুষ্ঠিত ষ্টুডেন্ট কেবিনেট নির্বাচনে খেপুপাড়া সরকারী মডেল মাধ্যমিক বিদ্যালয়ের এক প্রভাবশালী বিএসসি শিক্ষকের হুমকী ধামকিতে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেননি শিশু কিশোর ভোটাররা। এমনকি ভোটারদের মাঝে মুদ্রিত পোষ্টার সহ চকলেট দিয়ে ওই প্রভাবশালী শিক্ষকের ৬ষ্ঠ শ্রেনী পড়–য়া পুত্রকে ভোট দিতে এসএসসি পরীক্ষার্থীদেরও প্রচারনা চালাতে বাধ্য করার অভিযোগ উঠেছে। এনিয়ে প্রতিষ্ঠানটির অপর এক শিক্ষক মুখ খুললে তাকেও নাজেহাল করেন ওই প্রভাবশালী বিএসসি শিক্ষক। এতে শিশুদের মাঝে গনতন্ত্রের চর্চা ও গনতান্ত্রিক মূল্যবোধ বিকাশের পথ রুদ্ধ করে দেয়া হয়েছে বলে মন্তব্য করেছেন একাধিক অভিভাবক।

এর আগে খেপুপাড়া সরকারী মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ষ্টুডেন্ট কেবিনেট নির্বাচনে ম্যানুয়াল লঙ্ঘনের অভিযোগ ওঠে ক’প্রার্থী সহ প্রভাবশালী বিএসসি শিক্ষক মো: দেলোয়ার হোসেনের বিরুদ্ধে। নির্বাচনী প্রচারনায় কোন রকম মুদ্রিত পোষ্টার, ফেস্টুন, লিফলেট ব্যবহার করার নিয়ম না থাকলেও মুদ্রিত পোষ্টার ও লিফলেট নিয়ে প্রচারনায় অংশ নেয় ৬ষ্ঠ শ্রেনীর ষ্টুডেন্ট কেবিনেট প্রার্থী শিক্ষক কন্যা মারজিয়া রিমী ও শিক্ষক পুত্র এএম জুবায়ের হোসেন। যদিও এনিয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মনিরুজ্জামান বলেছিলেন নির্বাচনে ম্যানুয়াল লঙ্ঘনের কোন সুযোগ নেই। কিন্তু শেষ পর্যন্ত সব সম্ভবের দেশে আর অসম্ভব থাকেনি কোন কিছু।

এদিকে সরকার সারা দেশের বিদ্যালয় ও মাদরাসায় অধ্যয়নরত শিক্ষার্থীদের শিশুকাল থেকে গনতন্ত্রের চর্চা, গনতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল হওয়া, অন্যের মতামতের প্রতি সহিষ্ণুতা, শ্রদ্ধা প্রদর্শন করার জন্য ষ্টুডেন্ট কেবিনেট নির্বাচনের উদ্দোগ নেয়। খেপুপাড়া সরকারী মডেল মাধ্যমিক বিদ্যালয়ে বিপুল উৎসাহ উদ্দীপনা নিয়ে ৬ষ্ঠ শ্রেনী থেকে ৭জন, ৭ম ২জন, ৮ম ২জন, ৯ম ৩জন ও ১০ থেকে ৩ জন সহ মোট ১৭ জন প্রার্থী হয়। কিন্তু খেপুপাড়া সরকারী মডেল মাধ্যমিক বিদ্যালয়ে কর্মরত দুই শিক্ষক তাদের প্রার্থী ছেলে-মেয়ের জন্য মুদ্রিত পোষ্টার ও লিফলেট নিয়ে নিজেরা পরোক্ষ ভাবে ভোট লাভের প্রচারনায় অংশ নেয়ায় গনতন্ত্রের চর্চা মুখ থুবড়ে পড়ে। এমনকি ওই দুই শিক্ষক তাদের প্রাইভেট ও কোচিংয়ে অধ্যয়নরত সকল শিক্ষার্থী সহ পরীক্ষার্থীদের দিয়ে প্রচারনা শুরু করায় ষ্টুডেন্ট কেবিনেট নির্বাচন শুরুতেই প্রশ্নবিদ্ধ হয়ে পড়ে।

খেপুপাড়া সরকারী মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুর রহিম বলেন, তিনি বর্তমানে ঢাকায় অবস্থান করায় এ বিষয়ে কিছু বলতে পারছেন না। তবে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ন পরিবেশে অনুষ্ঠিত হয়েছে বলে মন্তব্য তার।

উপজেলা ভারপ্রাপ্ত মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: মনিরুজ্জামান বলেন, ষ্টুডেন্ট কেবিনেট নির্বাচনে মুদ্রিত পোষ্টার, চকলেট নিয়ে প্রচারনা করার কোন সুযোগ নেই। অভিযোগের সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

কলাপাড়া ইউএনও ও খেপুপাড়া সরকারী মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি মো: মুনিবুর রহমান বলেন, স্টুডেন্ট কেবিনেট নির্বাচনের জন্য সরবরাহকৃত ম্যানুয়াল লঙ্ঘনের সুযোগ নেই। এর ব্যত্যয় হলে ব্যবস্থা নেয়ার জন্য বলা হবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!