এসো মিলি ইতিহাসের আঙিনায় স্মৃতিমন্থনে | আপন নিউজ

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
আমতলী সদর ইউপি নির্বাচনে শেষ সময়ে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা; জরিপে এগিয়ে মোতাহার আমতলী একে স্কুল মহাসড়ক থেকে ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কলাপাড়ায় দূর্যোগ সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে আপন ভাতিজীর টাকা নিয়ে উধাও আপন চাচা জমে উঠেছে আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন; তিন প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস আমতলীতে ডায়েরীয়ার প্রকোপ, স্যালাইন সংঙ্কট স্বাস্থ্য কমপ্লেক্সের ৬ জনের বেডে ৩১ জনের চিকিৎসা! কলাপাড়ায় ওয়ার্ড শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ গলাচিপায় ডায়রিয়ার প্রকোপ, শিশুর মৃ’ত্যু কলাপাড়ায় জমিসংক্রান্ত বিষয় সালিশি বৈঠক শেষে হামলা; তিনজনকে কু’পি’য়ে জ’খ’ম কলাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে মা-ছেলে ও ছেলের বউকে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ
এসো মিলি ইতিহাসের আঙিনায় স্মৃতিমন্থনে

এসো মিলি ইতিহাসের আঙিনায় স্মৃতিমন্থনে

আপন নিউজ অফিসঃ সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ ইতিহাস বিভাগের অ্যালামনাই অ্যাসেনসিয়েশনের প্রথম পুনর্মিলনীয় অনুষ্ঠান হয় ১৮ মার্চ শনিবার সকাল ৯ টায়।

অনুষ্ঠান শুরুতে জাতীয়-দলীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংঙ্গিত পরিবেশন করা হয়। এর পর কলেজ ক্যাম্প থেকে র‌্যালী বের হয়ে সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ মেইন সড়ক র‌্যালীর শেষে আবার কলেজ ক্যাম্পাসে ফিরে আসে। সাবেক শিক্ষাার্থীদের পদচানায় দিনভর মুখরিত ছিল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ ক্যাম্পাস। এ্যাড, আনিছ উদ্দিন আহম্ম্দে সহিদ আহবায়ক, ইতিহাস বিভাগ পুনর্মিলনী আয়োজক কমিটি , সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ সভাপতিত্বে অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেরনিয়াবাত সাদেক আবদুল্লাহ মাননীয় মেয়র, বরিশাল সিটি কর্পোরেশন, সম্মানিত অতিথি প্রফেসর ডা. মোহাম্ম্দ গোলাম কিবরিয়া-অধ্যক্ষ সরকারি সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ, বিশেষ অতিথি ড. এ এস কাইয়ুম উদ্দীন আহম্মেদ – উপাধ্যক্ষ সরকারি ব্রজমোহন(বিএম)কলেজ, মো. আল আমিন সরোয়ার সম্পাদক , শিক্ষক পরিষদ, সরকারি ব্রজমোহন (বিএম)কলেজ, পুনর্মিলনী বক্তা আ স ম ফিরোজ এমপি, বীর মুক্তিযোদ্ধা। ইতিহাস বিভাগের প্রথম পুনর্মিলনীয় উপলক্ষে বিভাগের আরো উপস্থিত ছিলেন প্রাক্তন শিক্ষক প্রফেসর আ. খালেক , প্রফেসর শামসুউদ্দিন মোল্লা, প্রফেসর ওলিউল্লাহ ইসলাম, প্রফেসর স ম ইমামুল হাকিম, ড. এস এম রফিকুল ইসলাম, প্রফেসর মো. বিল্লাল হোসেন। গৌরবোজ্জ্বল ইতিহাস ও ইতিহাস বিভাগের অবিরাম পথচলা কথা তুলে ধরা হয়। স্মৃতি চারন পর্বে প্রাক্তন শিক্ষার্থীরা তাদের ক্যাম্পাস জীবনে ফেলে আসা দিন গুলোর কথা বলে আবেগ-উচ্ছ্বাস প্রকাশ করেন। প্রাক্তন শিক্ষার্থীদের জীবনের সর্বোচ্চ উৎসবকে উদযাপনে তাই আয়োজনের যেন কোনো কমতি নেই।আনন্দকে উৎযাপন করেন নানা আঙিকে। এমনই এক উৎসব মুখর পরিবেশের দেখা মিলছে সরকারি ব্রজমোহন(বিএম)কলেজে। দিনটিকে স্মরনীয় করে রাখতে বন্ধু-বান্ধুবীদের সঙে মেতে ওঠেন ছবি তোলার উৎসব। ফেলে আসা পরনো স্মৃতি দিন গুলো আবারও সজীব হয়ে ওঠে শিক্ষার্থীদের মনে। দীর্ঘ বছরের পর বছর যেন আবার ও প্রানের সাথীদের সঙ্গে ক্যাম্পাস আড্ডায় মেতে ওঠার সুযোগ হলে। সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ ইতিহাস বিভাগের প্রাক্তন শিক্ষার্থী নেছার উদ্দিন আহম্মেদ টিপু, নুরুজাম্মান মামুন, এইচ এম হুমায়ুন কবির, প্রদীপ কুমার পাল, রাসেল বিশ্বাস, বাদল মাতুব্বর, নুশরাত জাহান শিলা, লিপ্তি ভৌমিক বলেন প্রথম পুনমিলনীয় হিসেবে আয়োজন ছিল, তা সত্যিই মনোমুগ্ধকর। জুনিয়র ও সিনিয়রদের সাংস্কৃতিক অয়োজন দারুন উপভোগ করছি। ডেকোরেশনের নতুনত্বে অভিভুত হয়েছি। আমার জীবনে টানিং পয়েন্ট শুরু হয়েছে কলেজ এসে। এই কলেজ দিয়েছে অসাধারন অনেক বন্ধু যারা প্রানের সখা। এ ক্যাম্পাাস জড়িয়ে কত যে, স্মৃতি এর হিসেব কষে শেষ করা সম্ভব নয়। সন্ধ্যায় শিল্প একাডেমীতে প্রাক্তন শিক্ষার্থী ও বিভিন্ন শিল্পদের নাচ, গান, কৌতুক ও অভিনয়ের মাধ্যমে মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্টানে উপহার দেয়। প্রাক্তন বন্দুদের সঙ্গে আনন্দে মেতে উঠে ছিলেন শিক্ষার্থীরা।

প্রাক্তন শিক্ষার্থীদের অনেকে পরিবার নিয়ে এসে ছিলেন তাদের প্রান প্রিয় চিরপরিচিত ক্যাম্পাসে। ইতিহাস পরিবারে নেমে এসে ছিল ভাঁধ ভাঙ্গা উল্লাস।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!