কলাপাড়ায় স্ত্রীর যৌতুকের মামলায় স্বামী কারাগারে | আপন নিউজ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:১০ অপরাহ্ন

প্রধান সংবাদ
আমতলী সদর ইউপি নির্বাচনে শেষ সময়ে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা; জরিপে এগিয়ে মোতাহার আমতলী একে স্কুল মহাসড়ক থেকে ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কলাপাড়ায় দূর্যোগ সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে আপন ভাতিজীর টাকা নিয়ে উধাও আপন চাচা জমে উঠেছে আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন; তিন প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস আমতলীতে ডায়েরীয়ার প্রকোপ, স্যালাইন সংঙ্কট স্বাস্থ্য কমপ্লেক্সের ৬ জনের বেডে ৩১ জনের চিকিৎসা! কলাপাড়ায় ওয়ার্ড শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ গলাচিপায় ডায়রিয়ার প্রকোপ, শিশুর মৃ’ত্যু কলাপাড়ায় জমিসংক্রান্ত বিষয় সালিশি বৈঠক শেষে হামলা; তিনজনকে কু’পি’য়ে জ’খ’ম কলাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে মা-ছেলে ও ছেলের বউকে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ
কলাপাড়ায় স্ত্রীর যৌতুকের মামলায় স্বামী কারাগারে

কলাপাড়ায় স্ত্রীর যৌতুকের মামলায় স্বামী কারাগারে

আপন নিউজ অফিসঃ কলাপাড়ায় স্ত্রী মোসা. হাফছা বেগমের দায়ের করার যৌতুকের মামলায় স্বামী মো. আকতারুজ্জামান মোড়ল (৩৫) কে কারাগারে প্রেরণ করেছেন আদালত। বৃহস্পতিবার (৩০সেপ্টেম্বর) দুপুরের দিকে কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট শোভন শাহরিয়ার’র আদালত তার জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে প্রেরনের আদেশ প্রদান করেন।





মামলার বিবরণে জানা গেছে, উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের ফরিদগঞ্জ গ্রামের আ. রহিম মোড়লের ছেলে আকতারুজ্জামান মোড়লের সাথে ধানখালী ইউনিয়নের লোন্দা গ্রামের বাবুল মৃধার মেয়ে মোসা. ছাফছা বেগমের ইসলমী শরাশরিয়ত মতে গত ২৮/৬/২০১২ তারিখে রেজিষ্ট্রি কাবিনমুলে বিয়ে হয়। বিয়ের সময় ছাফছা’র বাবা তার মেয়েকে গলায়, কানে, হাতের স্বর্ণালঙ্কারসহ যাবতীয় সাংসারিক মালামাল দেয় বলে মামলায় উল্লেখ করেন। বিয়ের শুরু থেকে আকতারুজ্জামান মোড়লকে ব্যবসার জন্য হাফছা’র শশুর আ. রহিম মোড়ল, শাশুড়ি মোসা. আছিয়া বেগম এবং মো.জিয়া মোড়ল ও মো. নজরুল ৫ লক্ষ টাকা যৌতুক দেওয়ার জন্য চাপ প্রয়োগ করে। ওই যৌতুকের টাকা দিতে অস্বীকার জানালে তার উপর চলে শারীরিক ও মানসিক নির্যাতন। সর্বশেষ গত শনিবার ৫/৬/২০২১ তারিখে দুপুরে শ্বশুরবাড়ি’র দাবীকৃত যৌতুকের ৫ লক্ষ টাকা হাফছা’র বাবা বাড়ি থেকে আনার জন্য বললে, এতে সে রাজি না হওয়ায় বাড়ি থেকে টানাহেটড়া করে বের করে দেয়। এই ঘটনাটি হাফছা’র বাবা- মাকে মোবাইল ফোনে জানালে তারা ঘটনার দিন বিকালে আসে। হাফছা’র বাবা-মা ঘটনার বিষয়ে জানতে চাইলে তারা হাফছা’র বাবা-মাকে অকথ্য ভাষায় গালাগালি করে যৌতুকের ৫ লক্ষ টাকা দিলে সংসার করতে পারবে না হলে পারবে না বলে ভয়-ভীতি দেখিয়ে তাদেরকে ঘর থেকে বের করে দেয়। পরে হাফছাকে নিয়ে বাড়ি চলে যায়। এরপর হাফছা’র শ্বশুরবাড়ির লোকজন কোন খোঁজখবর না নিলে বাধ্য হয়ে হাফছা’র গত ৯/৬/২০২১ তারিখে শশুর আ. রহিম মোড়লর(৬০), শাশুড়ি মোসা. আছিয়া বেগম (৫০) এবং মোসাঃ নাজমা বেগম (৩৫), মো.জিয়া মোড়ল (৩২) ও মো. নজরুল (৫০) কে আসামী করে কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি যৌতুকের মামলা দায়ের করেন। মামলা নং-৬১৪/২০২১। মামলার এ্যাডভোকেট মো. নুরুজ্জামান শিকদার।

ওই মামলা প্রধান আসামী মো. আকতারুজ্জামান মোড়ল বৃহস্পতিবার আদালতে জামিন চাইতে এলে আদালত জামিন আবেদন না মঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করেন।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!