কলাপাড়ায় মেডিকেল সনদ নিয়ে দুর্নীতি; দুই ডাক্তার সহ ৬ জনের নামে মামলা | আপন নিউজ

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:০৯ অপরাহ্ন

প্রধান সংবাদ
জমে উঠেছে আমতলীর ঈদ বাজার; ইন্ডিয়ান পোষাকের প্রতি ক্রেতাদের চাহিদা বেশী কলাপাড়ায় তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি বিষয়ক কৃষক মাঠ দিবস আমতলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জনের মনোনয়রনপত্র দাখিল কলাপাড়ায় রাতের আঁধারে জমি দখল করে দোকান তোলার অভিযোগ আমতলীর আঠারোগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের অভিভাবক নির্বাচন সম্পন্ন ফেববুকে প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার ছেলে তালতলীতে আটক; মায়ের কাছে হস্তান্তর কলাপাড়ায় রাতের আধারে জমি জখলের প্রতিবাদে সংবাদ মম্মেলন কলাপাড়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে মহিলাদের অংশগ্রহণে ক্রীড়ানুষ্ঠান আমতলীতে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা আমতলীতে স্বাধীনতা ও জাতীয় দিবস পালন
কলাপাড়ায় মেডিকেল সনদ নিয়ে দুর্নীতি; দুই ডাক্তার সহ ৬ জনের নামে মামলা

কলাপাড়ায় মেডিকেল সনদ নিয়ে দুর্নীতি; দুই ডাক্তার সহ ৬ জনের নামে মামলা

বিশেষ প্রতিবেদকঃ কলাপাড়ায় হত্যা চেষ্টা মামলার ভিকটিম’র মেডিকেল সনদ নিয়ে দুর্নীতি, অনিয়ম ও জালিয়াতির অভিযোগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুই চিকিৎসক ডা. জেএইচ খান লেলীন, ডা. অনুপ কুমার সরকার সহ ৬ জনের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। বুধবার বিজ্ঞ কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট শোভন শাহরিয়ার এর আদালত কলাপাড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপারকে ৪০দিনের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।




এর আগে উপজেলার ধূলাসার ইউনিয়নের মুসলিম পাড়া গ্রামের মো: হানিফ নেগাবান মঙ্গলবার বিজ্ঞ আদালতে দুই চিকিৎসক সহ ৬ জনের নামে দ:বি: আইনের ৪৬৭/৪৬৮/১৬৭/১৯৮/১০৯ ও ৫০৬ (খ) ধারায় নালিশী মামলা দায়ের করেন। আদালত মামলাটি আদেশের জন্য বুধবার দিন ধার্য করেন।

মামলার বিবরনে জানা যায়, জমি সংক্রান্ত বিরোধের জেরে বিগত ৩০ এপ্রিল ২০২০ বাদীর পুত্র রাজিব নেগাবানকে ধারালো অস্ত্র দ্বারা কুপিয়ে হত্যা চেষ্টা করে প্রতিপক্ষরা। ঘটনার পর ভিকটিমকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. জেএইচ খান লেলিন চিকিৎসা সেবা প্রদান করেন। এ ঘটনায় সৃষ্ট ফৌজদারী মামলার তদন্ত কর্মকর্তাকে ডা. জেএইচ খান লেলিন ও ডা. অনুপ কুমার সরকার এর সমন্বয়ে গঠিত ৩ সদস্যের মেডিকেল বোর্ড ৮ আগষ্ট ২০২০ স্মারক নং ৮৮৮ মূলে ভিকটিম’র মেডিকেল সনদ সরবরাহ করেন। যাতে ধারালো অস্ত্রের গুরুতর জখমের উল্লেখ করা হয়। পরবর্তীতে মামলার আসামী পক্ষকে একই তারিখ ও স্মারক নম্বরে অপর একটি মেডিকেল সনদ সরবরাহ করা হয়। যাতে জখমের ধরন সাধারন উল্লেখ করা হয়। এতে আসামীরা কারাগার থেকে জামিনে মুক্তি লাভ করে এবং সনদটি আদালতের বিচার কাজে বিঘœ ঘটায়। এছাড়া ডা. জেএইচ খান লেলিন ৩১ ডিসেম্বর ২০১৯ তারিখ ১৩৮২ নম্বর স্মারক মূলে জখমী মতি হাওলাদার এর মেডিকেল সনদ সরবরাহ করেন। যাতে জখমের ধরন গুরুতর উল্লেখ করা হয়। পরবর্তীতে ১২ আগষ্ট ২০২০ তারিখ ৯০৫ নম্বর স্বারক মূলে একই জখমীর তিনি অপর একটি মেডিকেল সনদ সরবরাহ করেন। যাতে জখমের ধরন সাধারন বলে উল্লেখ করা হয়। উল্লিখিত চিকিৎসকরা এভাবে সাধারন জখমকে গুরুতর এবং গুরুতর জখমকে সাধারন জখম বলে মেডিকেল সনদ সরবরাহ করে আর্থিক ভাবে লাভবান হচ্ছে। যাতে আদালতে ক্ষতিগ্রস্তদের ন্যায় বিচার পাওয়া নিয়ে সংশয় দেখা দিয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা কলাপাড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আহম্মদ আলী বলেন, আদালতের আদেশের কপি প্রাপ্ত হয়ে নির্ধারিত সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করা হবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!