আমতলীতে কানাডা নেয়ার নাম করে আট লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক | আপন নিউজ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
কলাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে মা-ছেলে ও ছেলের বউকে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ কাউনিয়ায় কৃষক লীগের ৫২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন তালতলীতে ভাসুরের বিরুদ্ধে ধ’র্ষ’ণ চেষ্টার মামলায় এলাকায় ক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ তালতলীতে দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে সাইবার মামলা আমতলীতে ৬ কেজি গাঁ’জা’সহ বিক্রেতা গ্রে’প্তা’র গলাচিপায় স্ত্রীর দাবীতে দুই দিন ধরে এক তরুনীর অনশন কলাপাড়ায় ১৩ বছরের এক মেয়ের মরদেহ উদ্ধার কাউনিয়ায় প্রাণী সম্পদ সেবা ও প্রদর্শনী মেলা কলাপাড়ায় প্রাণিসম্পদ প্রদর্শনী ও সেবা সপ্তাহের উদ্বোধন তালতলীর ইউপি চেয়ারম্যানের নগ্ন ও আপত্তিকর ভিডিও ক্লিপ ভাইরাল
আমতলীতে কানাডা নেয়ার নাম করে আট লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক

আমতলীতে কানাডা নেয়ার নাম করে আট লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক

আমতলী প্রতিনিধিঃ
কানাডা নেয়ার নাম করে নাসির মুন্সির কাছ থেকে আট লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন আব্দুল্লাহিল কাফি নামের এক প্রতারক। প্রতারকের খপ্পরে পরে সবকিছু হারিয়ে দ্বারে দ্বারে ঘুরছেন নাসির।
জানাগেছে, কুষ্টিয়া জেলার দৌলাতপুর উপজেলার লাউবাড়িয়া গ্রামের আব্দুর রহমানের ছেলে আব্দুল্লাহিল কাফি দীর্ঘদিন ধরে বিদেশে লোক পাঠানোর নামে বিভিন্ন মানুষের কাছে প্রতারনা করে আসছে। গত বছর জানুয়ারী মাসে কানাডা নেয়ার কথা বলে প্রতারক কাফি বরগুনার তালতলী উপজেলার কচুপাত্রা গ্রামের নাসির মুন্সির সাথে বার লক্ষ টাকায় চুক্তি করে। ওই চুক্তি মোতাবেক গত বছর জুন মাসে নাসির প্রতারক কাফিকে আট লক্ষ টাকা দেয়। এক মাসের মধ্যে কানাডা পাঠিয়ে দিবে বলে আশ্বাস দেয় প্রতারক কাফি। এরপর আজ-কাল কাডার ভিসা হবে বলে ঘুরাতে থাকে। গত ছয় মাসেও তিনি কানাডায় পাঠাতে পারেনি। এ বছর জানুয়ারী মাসে কানাডা নেয়া যাবে না বলে নাসিরকে জানিয়ে দেয়। ওই সময়ে প্রতারক কাফি নাসিরকে মারজান এন্টারপ্রাইজ নামের ০১০০১২৪২১৯৫৪৪ হিসাবের অনুকুলে ঢাকার সাত মসজিদ জনতা ব্যাংক শাখার পাঁচ লক্ষ টাকার একটি চেক দেয় (যার নম্বর-সিডিসি-২১২৬১৮৬)। বাকী টাকা এক সপ্তাহের মধ্যে দেয়ার আশ্বাস দেন তিনি। ওই চেক নিয়ে নাসির গত ২৯ জানুয়ারী জনতা ব্যাংকের ওই শাখায় গেলে ব্যাংক কর্তৃপক্ষ ওই হিসাবে কোন টাকা নেই মর্মে প্রত্যায়নপত্র দেন। এরপর কাফি তার সাথে সকল যোগাযোগ বন্ধ করে দেয়। প্রতারক কাফির খপ্পরে পরে নাসির সবকিছু হারিয়ে দ্বারে দ্বারে ঘুরছেন।
নাসির বলেন, আমার জীবনের উপার্জিত সমুদয় টাকা দিয়ে কানাডা যেতে চেয়েছিলাম। এখন আমি প্রতারক কাফির খপ্পরে পড়ে নিঃস্ব হয়ে পরিবার পরিজন নিয়ে মানবেতন জীবন যাপন করছি। দ্রুত আমার টাকা উদ্ধারের জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।
এ বিষয়ে প্রতারক আব্দুল্লাহিল কাফি মুঠোফোনে (০১৭১২৫০২৫৪১) পাঁচ লক্ষ টাকা নেয়ার কথা স্বীকার করে বলেন, আগামী মাসের প্রথম সপ্তাহে ব্যাংকে গেলে চেকের সমুদয় টাকা তুলে আনতে পারবেন। তিনি আরো বলেন, আগামী মাসে আমি নাসিরকেই ব্যাংক থেকে টাকা তুলে নিতে বলবো।
আমতলী থানার ওসি আবুল বাশার বলেন, এ বিষয়টি শুনেছি, তবে কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!