আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যানের অনাস্থা প্রস্তাবের প্রতিবাদে মানববন্ধন | আপন নিউজ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৪৬ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
আমতলী সদর ইউপি নির্বাচনে শেষ সময়ে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা; জরিপে এগিয়ে মোতাহার আমতলী একে স্কুল মহাসড়ক থেকে ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কলাপাড়ায় দূর্যোগ সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে আপন ভাতিজীর টাকা নিয়ে উধাও আপন চাচা জমে উঠেছে আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন; তিন প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস আমতলীতে ডায়েরীয়ার প্রকোপ, স্যালাইন সংঙ্কট স্বাস্থ্য কমপ্লেক্সের ৬ জনের বেডে ৩১ জনের চিকিৎসা! কলাপাড়ায় ওয়ার্ড শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ গলাচিপায় ডায়রিয়ার প্রকোপ, শিশুর মৃ’ত্যু কলাপাড়ায় জমিসংক্রান্ত বিষয় সালিশি বৈঠক শেষে হামলা; তিনজনকে কু’পি’য়ে জ’খ’ম কলাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে মা-ছেলে ও ছেলের বউকে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ
আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যানের অনাস্থা প্রস্তাবের প্রতিবাদে মানববন্ধন

আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যানের অনাস্থা প্রস্তাবের প্রতিবাদে মানববন্ধন

আমতলী প্রতিনিধিঃ

বরগুনার আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকানকে অনৈতিক ও ষড়যন্ত্রমুলক ভাবে অনাস্থা প্রস্তাবের প্রতিবাদে মঙ্গলবার বিকেলে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। হলদিয়া ইউনিয়ন বাসীর উদ্যোগে অফিস বাজারে এ মানববন্ধনে অন্তত পাঁচ শতাধিক মানুষ অংশগ্রহন করেন।
জানাগেছে, গত বছর ৩১ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনে বরগুনা জেলা আওয়ামীলীগ সদস্য আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হন। ওই বছর ২৪ এপ্রিল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে শপথ নেন তিনি। শপথ নেয়ার পর থেকে গত এক বছর চার মাস তিনি ভালোভাবে উপজেলা পরিষদ পরিচালনায় করে আসছেন। কিন্তু পরিষদের অন্যান্য সদস্যরা অনৈতিক সুবিধা নিতে না পারায় ক্ষুব্ধ হন তারা এমন দাবী উপজেলা চেয়ারম্যান গোলাম সরোয়ার ফোরকানের। অপর দিকে উপজেলা পরিষদের অন্য সদস্যরা দাবী করেন উপজেলা চেয়ারম্যান গোলাম সরোয়ার ফোরকান ঠিকমত পরিষদ পরিচালনা করছেন না এবং ব্যাক্তি স্বার্থে অনৈতিক সুবিধা নিচ্ছেন। উপজেলা পরিষদ পরিচালনায় ব্যর্থ ও অনৈতিকসহ ১০ টি অভিযোগ এনে আমতলী পৌর মেয়র মতিয়ার রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মজিবুর রহমান ও ৭ টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ ১২ জন সদস্য উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে বরিশাল বিভাগীয় কমিশনার বরাবর অনাস্থা প্রস্তাব দেন। উপজেলা পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব দেয়ার ক্ষুব্ধ হয় সাধারণ জনগন। সাধারন মানুষ ওই অযৌক্তিক অনাস্থা প্রস্তাব প্রত্যাখ্যান করে সামাজিক আন্দোলনের ডাক দিয়েছেন। তারা গত সোমবার থেকে মানববন্ধন কর্মসুচী পালন করে আসছে। এ আন্দোলনের ধারাবাহিকতায় হলদিয়া ইউনিয়ন বাসীর উদ্যোগে মঙ্গলবার অফিস বাজারে মানববন্ধন কর্মসূচী পালন করে। ওই কর্মসূচীতে হলদিয়া ইউনিয়নের অন্তত পাঁচ শতাধিক মানুষ অংশগ্রহন করেছেন। আওয়ামীলীগ নেতা আসাদুজ্জামান মিন্টু মল্লিকের সভাপতিত্বে ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন বরগুনা জেলা পরিষদ সদস্য পৌর যুবলীগ সভাপতি অ্যাডভোকেট আরিফ-উল- হাসান আরিফ,উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক জাহিদ দেওয়ান ও হলদিয়া ইউনিয়ন যুবলীগ সভাপতি কবির হোসেন হাওলাদার প্রমুখ। মানববন্ধনে বক্তারা বলেন, একজন নির্বাচিত জনপ্রতিনিধিকে যারা অনাস্থা প্রস্তাব দিয়েছেন তা অযৌক্তিক। এই অযৌক্তিক অনাস্থা প্রস্তাবকে জনগন প্রত্যাখ্যান করেছেন। অনতিবিলম্বে এই অযৌক্তিক অনাস্থা প্রস্তাব তুলে নেওয়ার দাবী জানান বক্তারা।
আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান বলেন, পৌর মেয়র মতিয়ার রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যানসহ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের অনৈতিক প্রস্তাব আমি মেনে নেইনি বিধায় আমার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছেন। তিনি আরো বলেন, তারাতো শুরু থেকেই আমার বিরুদ্ধে ছিল। উপজেলা পরিষদ নির্বাচনে তারা আওয়ামীলীগ প্রার্থীর বিরুদ্ধে গিয়ে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে নির্বাচন করেছেন। আমি নির্বাচিত হওয়ার পর থেকেই তারা আমার বিরুদ্ধে একটার পর একটা ষড়যন্ত্র করে আসছে। যারা আমার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছেন তাদের বিগত দিনের কর্মকান্ড তদন্ত করে দেখার দাবী জানাই।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!