আমতলীতে যৌতুক টাকা না দেয়ার অন্তঃস্বত্ত্বা স্ত্রীকে মারধর | আপন নিউজ

রবিবার, ১৯ মে ২০২৪, ০১:১৯ অপরাহ্ন

প্রধান সংবাদ
কুয়াকাটায় দুর্যোগে পূর্বাভাস-ভিত্তিক সংলাপ গলাচিপায় আসন্ন উপজেলা নির্বাচনে নাগরিক কমিটির সমর্থিত চেয়ারম্যান প্রার্থীর পক্ষে প্রেস বিফ্রিং অন্যভুবন সাহিত্য পরিষদ-এর ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী ও আন্তর্জাতিক গুণিজন সংবর্ধনা অনুষ্ঠিত কলাপাড়ায় অর্ধশতাধিক অসহায় মানুষ পেল প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা সাংবাদিক জীবন কৃষ্ণ মন্ডল’র পরিবারের পাশে দাঁড়ালেন প্রতিমন্ত্রী আমতলীতে উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থীকে দশ হাজার টাকা অর্থদন্ড আমতলীতে চাঁদা না দিলে বিধরা নারীকে প্রাণ নাশের হুমকি; সংবাদ সম্মেলনে অভিযোগ কলাপাড়ায় মুরগীসহ পালনের উপকরণ দেয়ার কথা বলে টাকা হাতিয়ে উধাও প্রতারক সংস্থা আমতলী সরকারী কলেজের সামনের অবৈধ স্থাপনা অপসারণ দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ কলাপাড়ায় স্ত্রী কর্তৃক প্রবাসী স্বামীর টাকা আত্মসাতের অভিযোগ
আমতলীতে যৌতুক টাকা না দেয়ার অন্তঃস্বত্ত্বা স্ত্রীকে মারধর

আমতলীতে যৌতুক টাকা না দেয়ার অন্তঃস্বত্ত্বা স্ত্রীকে মারধর

আপন প্রতিবেদন, আমতলীঃ সরকারী চাকুরীর জন্য ৭ লক্ষ টাকা প্রয়োজন স্বামী কাইয়ুম ইসলামের। এ টাকা এক কন্যা সন্তানের জননী অন্তঃস্বত্ত্বা স্ত্রী মাকসুদার কাছে যৌতুক দাবী করেন কাউয়ুম। টাকা দিতে অস্বীকার করায় তাকে মারধর করে বাড়ী থেকে তাড়িয়ে দিয়েছেন স্বামী। পুলিশ অন্তঃস্বত্ত্বা মাকসুদাকে উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। ঘটনা ঘটেছে আমতলী উপজেলার উত্তর টিয়াখালী গ্রামে বুধবার সন্ধ্যায়।




জানাগেছে, ২০১৬ মাসের মার্চ মাসে আড়পাঙ্গাশিয়া গ্রামের মোঃ মতিউর রহমানের মেয়ে মাকসুদার সাথে উত্তর টিয়াখালী গ্রামের নাশির হাওলাদারের পটুয়াখালী বিশ্ববিদ্যালয়ে অনার্স পড়–য়া ছেলে কাইয়ুমের বিয়ে হয়। বিয়ের সময় শ্বশুর জামাতাকে দের ভরি স্বর্নালংকার, নগদ ৫০ হাজার টাকাসহ প্রয়োজনীয় আসবাদপত্র দেয়। কিন্তু এতে তুষ্ট নন জামাতা কাইয়ুম। বিয়ের পর থেকে যৌতুকের দাবীতে প্রায়ই মারধর করে আসছে। গত তিন মাস পূর্বে স্বামী কাইয়ুম স্ত্রী মাকসুদার কাছে সরকারী চাকুরীতে ৭ লক্ষ টাকা প্রয়োজন বলে যৌতুক দাবী করেন এমন অভিযোগ স্ত্রী মাকসুদার। কিন্তু এ টাকা দিতে অস্বীকার করে মাকসুদা ও তার বাবা মতিউর রহমান। এতে ক্ষিপ্ত হয়ে কাইয়ুম তার মা শিরিনা বেগম ও বোন তাইরিনের কু-পরামর্শে বাড়ী থেকে তাকে তাড়িয়ে দেয়। এরপর থেকে মাকসুদা তার বাবার বাড়ীতে অবস্থান করছে। বুধবার সন্ধ্যায় কাইয়ুম মাকসুদার কাছে পুনরায় চাকুরীর জন্য যৌতুক টাকা দাবী করেন। এ টাকা দিতে অস্বীকার করায় চার মাসের অন্তঃস্বত্ত্বা স্ত্রী মাসকুদাকে বেধরক মারধর করেছে। মারধরে তার নাক মুখমন্ডলসহ শরীরের বিভিন্ন স্থানে রক্তাক্ত জখম হয়। স্বামীর নির্যাতন সহ্য করতে না পেয়ে মাকসুদা ৯৯৯ ফোন দেয়। তাৎক্ষনিক পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে।
বৃহস্পতিবার আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের লেবার ওয়ার্ডে গিয়ে দেখাগেছে, মাকসুদা শরীরের অসহনীয় যন্ত্রনায় কাতরাচ্ছেন।

অন্তঃস্বত্ত্বা মাকসুদা কান্নাজনিত কন্ঠে বলেন, সরকারী চাকুরীতে আমার স্বামীর ৭ লক্ষ টাকা প্রয়োজন। ওই টাকা আমার বাবার কাছে যৌতুক দাবী করেন। আমার বাবা এতো টাকা দিতে অস্বীকার করায় আমাকে তিন মাস পুর্বে বাড়ী থেকে তাড়িয়ে দিয়েছে। বুধবার সন্ধ্যায় ওই টাকার জন্য আমার বাবার বাড়ীতে আসেন। আমি টাকা দিতে অস্বীকার করায় আমাকে বেধরক মারধর করেছে। বিয়ের পর থেকেই শ্বশুরী ও ননদের কুপরামর্শে যৌতুক দাবীতে আমকে মারধর করে আসছে। আমি এ ঘটনার বিচার চাই।

স্বামী কাইয়ুম ইসলাম যৌতুক দাবীর কথা অস্বীকার করে বলেন, সামান্য বিষয় নিয়ে কথা কাটাকাটি এক পর্যায় দু’একটি কিল ঘুষি দিয়েছি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী মেডিকেল অফিসার মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, অন্তঃস্বত্ত্বা মাকসুদার শরীরের বিভিন্ন স্থানে ফুলা জখমের চিহৃ রয়েছে। তাকে যথাযথ চিকিৎসা দেয়া হয়েছে।

আমতলী থানার ওসি মোঃ শাহ আলম হাওলাদার বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!